আওয়ামী লীগ সমর্থক প্যানেলের নিরঙ্কুশ বিজয়

বার কাউন্সিলের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। ১৪টি সদস্য পদের ১১টিতে তারা জয়লাভ করেছেন। বাকি ৩ টিতে জয়লাভ করেছে বিএনপি-জামাত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল। বার কাউন্সিল ও আইনজীবীদের সূত্রে এ তথ্য জানা গেছে।
আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সাধারণ আসন থেকে বিজয়ী প্রার্থীরা হলেনÑ অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার (১৫২৩৫), ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম (১৪১৮১), আবদুল মতিন খসরু (১৪৩৯৭) ও জেড আই খান পান্না (১৩১৯০)। গ্রুপ আসনের ৬টিতে এ গ্রুপ থেকে কাজী নজিবুল্লাহ হিরু, বি গ্রুপ থেকে এইচআর জাহিদ আনোয়ার, সি গ্রুপ থেকে ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, ই গ্রুপ থেকে পারভেজ আলম খান, এফ গ্রুপ থেকে মো. ইয়াহিয়া ও জি গ্রুপ থেকে মো. রেজাউল করিম জয়ী হয়েছেন।
বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সাধারণ আসন থেকে বিজয়ীরা হলেন খন্দকার মাহবুব হোসেন (১৪৩৫৪), এজে মোহাম্মদ আলী (১৩২০১) ও মাহবুব উদ্দিন খোকন (১৫১৩৮)। ডি গ্রুপ থেকে একটিতে জয়ী হয়েছেন কাইমুল হক। এর বাইরে আইনজীবী ঐক্য ফ্রন্ট ও আইনজীবী ঐক্য পরিষদ নামে আরও দুটি প্যানেল এবারের নির্বাচনে অংশ নেয়। আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার পরে ১৪ জন থেকে একজন সবার ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন।
বেসরকারিভাবে ফলাফলের পর সাদা প্যানেলের জয়ী প্রার্থী অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার সাংবাদিকদের বলেন, বিএনপি সমর্থিত আইনজীবীরা বার কাউন্সিলের নেতৃত্বে থেকে একটি রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়ন করেছেন। আইনজীবীদের কল্যাণমূলক কাজ করেননি। আমরা নতুন কমিটি করে আইনজীবীদের কল্যাণে নিয়োজিত থাকব।
আপিল বিভাগের নির্দেশে সংশোধিত ভোটার তালিকা অনুযায়ী ২৬ আগস্ট দেশের ৭৭টি কেন্দ্রে একযোগে বার কাউন্সিলের ভোটগ্রহণ শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *