আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারক বিপাশা

বিনোদন প্রতিবেদক

টিভি পর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী বিপাশা হায়াত। নির্মাতা হিসেবেও তিনি সুনাম কুড়িয়েছেন। সময়ের আবর্তনে অভিনয় কমিয়ে দিয়েছেন, কিন্তু কমে যায়নি তার জনপ্রিয়তা। চিত্রশিল্পী নিয়ে ব্যস্ত থাকলেও সবসময় শোবিজেই লেগে আছেন। এবার তিনি অন্যরকম এক দায়িত্ব পালন করতে চলেছেন।

‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৮’ শুরু হচ্ছে আগামী ১২ জানুয়ারি থেকে। উৎসবের ১৬তম এই আসরে বিচারকের দায়িত্ব পালন করবেন বিপাশা হায়াত। নয় দিনব্যাপী এই আয়োজন চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।

এ প্রসঙ্গে বিপাশা হায়াত জানান, দায়িত্বটা বড়। তবে আশা করছি দীর্ঘ দিনের অভিজ্ঞতার আলোকে সেটা ভালোভাবে পালন করতে পারবো। তাছাড়া চলচ্চিত্র বিষয়ক উৎসবে যোগ দেয়ার আনন্দ অবশ্যই দারুণ। এটা আমার জন্য একটি বড় প্রাপ্তি।

বিপাশা ছাড়াও বাংলাদেশ থেকে বিচারক হিসেবে থাকছেন মোরশেদুল ইসলাম, ইমতিয়াজ আহমেদ ও নুরুল আলম আতিক। এছাড়া বিদেশ থেকে বিচারকের পদে থাকছেন নরওয়ের এজ হফার্ট, যুক্তরাষ্ট্রের গ্যারি স্প্রিঞ্জার, সিডনি লেভাইন, ভারতের গিরীশ কাসারাভাল্লি, ইরানের মোহাম্মদ হাসান আমির ইয়োসেফি, ইতালির অ্যানা কোচিয়ারেলা, আন্ড্রেয়া মর্গহেন, নেপালের অরুণ দেও জোশি, রাশিয়ার লিয়া গিলমাতদিনোভা ও ফিনল্যান্ডের মেরজা রিতোলার মতো গুণী ব্যক্তিরা।

জানা গেছে, এবারের উৎসবে ঢাকার পাঁচটি মিলনায়তনে বিশ্বের ৬০টি দেশের ১৭০টির বেশি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *