আসছে WhatsApp-এর নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ করেন না, এমন মানুষ আজকের দিনে খুঁজে পাওয়া দুষ্কর। বিশ্বের এক নম্বর জনপ্রিয় এই অ্যাপে প্রায় প্রতিদিনই কিছু না কিছু নতুন ফিচার যুক্ত হচ্ছে। কিন্তু এবার এই মেসেজিং অ্যাপে এমন একটি ফিচার যুক্ত হতে চলেছে- যা আপনার এই অ্যাপ ব্যবহার করার অভিজ্ঞতাকে আমূল বদলে দেবে।

হোয়াটসঅ্যাপের নানা আপডেট সংক্রান্ত তথ্য প্রকাশ করে এমন একটি ওয়েবসাইট WABetaInfo জানাচ্ছে, ব্যাপক হারে ‘স্প্যামিং’ রুখতে এবার বড়সড় পদক্ষেপ করছে হোয়াটসঅ্যাপ। এবার থেকে কেউ আপনাকে ‘ফরোয়ার্ডেড মেসেজ’ পাঠালে- সেই মেসেজের সঙ্গেই ‘ফরোয়ার্ডেড মেসেজ’ কথাটিও লেখা থাকবে। যার ফলে আপনি দেখেই বুঝতে পারবেন- মেসেজটি কেউ লিখে আপনাকে ব্যক্তিগতভাবে পাঠাননি, স্রেফ ফরোয়ার্ড করেছেন। এতে ভুয়ো মেসেজ ছড়িয়ে পড়া আটকানো যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

ওয়েবসাইটটি আরও জানাচ্ছে, হোয়াটসঅ্যাপ বেটা ফর অ্যান্ড্রয়েড ভি২.১৮.৬৭ ভার্সনে এই নয়া ফিচারের পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে। তবে প্রাথমিকভাবে এই ফিচার ‘ডিজেবল’ করা থাকবে। ইউজারকে ম্যানুয়ালি ফিচারটি ‘অন’ করতে হবে। এছাড়াও আরও একটি নয়া ফিচার সদ্য মুক্তি পেয়েছে অ্যান্ড্রয়েড ও উইন্ডোজে। ‘গ্রুপ ডিসকাশন’। যেখানে একটি গ্রুপের মধ্যে ৫০০ ক্যারেক্টরের মধ্যে যে কোনও আলোচনা করা যাবে। গ্রুপের আলোচনা শুধু দেখা বা রিপ্লাই নয়, এখানে টেক্সট এডিট করা যাবে। এটিও বেটা ভার্সনে মিলছে, দ্রুতই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *