করোনায় এক দিনেই আক্রান্ত ১৩৯, মৃত ৪

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় মারা গেছেন জন। এছাড়া নতুন ১৩৯ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ জনে। এবং সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২১ জনে।

রবিবার (১২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে ১৩৯ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬২১ জনে।

ডা. ফ্লোরা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও চারজনের মৃত্যু হয়েছে। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ জনে। সর্বশেষ মারা যাওয়া চারজনের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী রয়েছে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যে চার জনের মৃত্যু হয়েছে। তাদের দুই জনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, ৬০ বছর বয়সের মধ্যে একজন এবং ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে একজন রয়েছেন। এর মধ্যে দুজন ঢাকায় মারা গিয়েছেন। ঢাকার বাইরে মারা গেছেন দুই জন।

এছাড়া আগে থেকেই করোনাভাইরাসে আক্রান্ত আরও তিনজন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন বলেও জানান আইইডিসিআর পরিচালক। এতে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হলেন ৩৯ জন।

এই সময় যুক্ত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *