করোনার সঙ্গে লড়ছেন সাড়ে ৮ হাজার পুলিশ

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে শনিবার (২০ জুন) পর্যন্ত সারাদেশে সাড়ে আট হাজারেরও বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে এক চতুর্থাংশই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য। পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে এ তথ্য জানা যায়।

সংশ্লিষ্টরা জানান, সারাদেশে শনিবার পর্যন্ত পুলিশের ৮ হাজার ৫৪৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকা মহানগর পুলিশেই আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৪ জন। কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৮ হাজার ২৩৭ জনকে। আইসোলেশনে আছেন ৩ হাজার ১৭৫ জন। শনিবার (২০ জুন) পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন সিভিল সদস্যসহ ৩০ জন পুলিশ সদস্য।
করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৩০৩ জন পুলিশ সদস্য। এরমধ্যে ৪ হাজারের বেশি পুলিশ সদস্য আবার কাজে যোগ দিয়েছেন।

ডিএমপিতে ১৬ ও ১৭ জুন দুই দিনে নতুন করে করোনামুক্ত হয়েছেন আরও ৫২ পুলিশ সদস্য। করোনা উপসর্গ নিয়ে চিকিৎসা নেওয়ার পর এসব পুলিশ সদস্যরা রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন।

সরকারের আইইডিসিআর-এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হলে চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

Leave a Reply

Your email address will not be published.