করোনা পরিক্ষার রিপোর্ট আসার পর ধর্ম প্রতিমন্ত্রীর দাফন

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর শোকের দিনেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। তিনি কোভিড-১৯ আক্রান্ত ছিলেন কিনা, তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে।

রবিবার (১৪ জুন) সকালে রিপোর্ট পাওয়ার কথা রয়েছে। এরপর তার দাফনের সিদ্ধান্ত। জানাজা এবং দাফনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

শনিবার রাতে ধর্ম প্রতিমন্ত্রী মৃত্যুর খবর পেয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে গিয়ে নানক সার্বিক খোঁজখবর নেন। পরে তিনি জানান, হাসপাতালে নেয়ার আগেই রাজধানীর জাহাঙ্গীর গেটে শেখ আব্দুল্লাহ মারা যান।

শেখ মো. আব্দুল্লাহর ‍সহকারী একান্ত সচিব শেখ নাজমুল হক সৈকত জানান, শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যু হয়।

শেখ আব্দুল্লাহ ২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা শেখ মতিউর রহমান এবং মা রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

শেখ আব্দুল্লাহ আওয়ামী লীগে ত্যাগী নেতা হিসেবেই সমধিক পরিচিত। রাজনীতিতে তার ত্যাগ বেশ আলোচিত। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ ফ্রন্ট মুজিব বাহিনীর সঙ্গে সরাসরি সম্পৃক্ত হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন তিনি। কাউন্সিলের মাধ্যমে তিনি গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘদিন তিনি এ দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

Leave a Reply

Your email address will not be published.