চীনা মেডিকেল বিশেষজ্ঞদের সহায়তায় প্রস্তুত পুলিশের টিম

আগামী ৮ জুন চীন থেকে বাংলাদেশে আসা ১০ সদস্যের কোভিড-১৯ বিশেষজ্ঞ দলের সহায়ক হিসেবে একজন পুলিশ সুপারকে (এসপি) দায়িত্ব দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দায়িত্বপ্রাপ্ত এসপি এই বিশেষজ্ঞ দলের সঙ্গে সব জায়গায় যাবেন।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হচ্ছেন রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পুলিশ সুপার (এইচআর) এস এম শহীদুল ইসলাম। সম্প্রতি এক চিঠিতে বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আগামী ৮ জুন চীন থেকে ১০ সদস্যের কোভিড-১৯ বিশেষজ্ঞ দল বাংলাদেশ সফর করবে। বিশেষজ্ঞ দলের বাংলাদেশে অবস্থানকালীন সময়ে রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পুলিশ সুপার (এইচআর) এস এম শহীদুল ইসলামকে সহায়ক হিসেবে সংযুক্ত প্রদানের জন্য স্বাস্থ্যসেবা বিভাগ থেকে অনুরোধ করা হলো।’ চিঠিটি আইজিপি, স্বাস্থ্যসেবা বিভাগের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

৮ জুন বাংলাদেশে আসা ১০ সদস্যদের টিমে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদ থাকবেন। এই টিম বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা করোনা আক্রান্ত রোগী পরিদর্শন করবেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করবেন। এমনকি করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন ও নিয়ন্ত্রণ এবং চিকিৎসার জন্য নির্দেশনা এবং প্রযুক্তিগত পরামর্শ দেবেন।

Leave a Reply

Your email address will not be published.