ঢাকায় চালু হলো রোবট রেস্টুরেন্ট

নিজস্ব প্রতিবেদক

রোবট ঘুরছে রেস্টুরেন্ট জুড়ে। কাস্টমারদের সঙ্গে কথা বলছে। গ্রাহকদের খাবারের অর্ডার নিচ্ছে। আর তা সামনে এনে হাজির করছে রোবট। এসব উইরোপ-আমেরিকার মত  উন্নত দেশে দেখা যায়। এবার সেই চিত্র দেখা যাচ্ছে ঢাকায়।  বুধবার এমন একটি রেস্টুরেন্ট  যাত্রা শুরু করেছে।

নাম ‘রোবট রেস্টুরেন্ট’। এই রেস্টুরেন্টের অবস্থান মিরপুর রোডে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ও আসাদ গেটের কাছে ফ্যামিলি ওয়ার্ল্ড টাওয়ারের দ্বিতীয় তলায়।

রেস্টুরেন্টটি উদ্বোধন উপলক্ষে এর কর্তৃপক্ষ ও রোবট প্রস্তুতকারী সংস্থা এইচ জেড এক্স ইলেকট্রনিক টেকনোলজি যৌথ সংবাদ সম্মেলন করে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সবাই রোবটের কার্যক্রম দেখেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে এটিই প্রথম রোবট রেস্টুরেন্ট। যেখানে রোবটের মাধ্যমে কাস্টমারদের খাবার সরবরাহ করা হবে। বাংলাদেশ ও চীন যৌথভাবে এ রেস্টুরেন্ট পরিচালনা করবে।

রেস্টুরেন্টটির পরিচালক রাহিন রাইয়ান বলেন, একজন ওয়েটারের পক্ষে সব সময় খাবারের গুণগতমান নিশ্চিত করা সম্ভব হয় না। তাই আমরা রোবট দিয়ে এ কাজ করানোর উদ্যোগ নিয়েছি। এখানে খাবারের মান ও পারিবারিক পরিবেশ বজায় রাখা হবে। যাতে পরিবারের সদস্যদের নিয়ে যে কেউ এখানে খেতে আসতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *