নাটকীয় জয়ে চীনকে হারিয়ে এশিয়া কাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

জয়টা ছিল বহুল কাঙ্ক্ষিত। এশিয়া কাপ হকির  স্থান নির্ধারণী ম্যাচে ঘরের মাঠে পেনাল্টি শুটআউটে চীনের বিপক্ষে ৪-৩ গোলের জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ। মজার বিষয় হল, ম্যাচ শেষ হওয়ার ৭ মিনিট আগেও ৩-১ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। নিশ্চিত হার দেখছিল তখন বাংলাদেশ। এক মিনিটের মধ্যে দুই গোল করে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩ এ! আর পেনাল্টি শুটআউটে তো রীতিমত বাজিমাৎ করেছে বাংলাদেশ।

শুটআউটে ছিল টান টান উত্তেজনাপূর্ণ। প্রথম শটেই গোলের দেখা পায় চীন। বাংলাদেশের শিতুলও হতাশ করেননি, তুলে এনেছেন প্রথম শটেই গোল। দ্বিতীয় শটেও চীনের গোল, বাংলাদেশেরও। চীনের তৃতীয় শট আটকে দেন বাংলাদেশ দলের গোলকিপার অসীম। রিভিউ নিয়েও লাভ হয়নি তাদের। বাংলাদেশ দলের সবুজ তৃতীয় শটটি বাইরে মেরে দেন। আবারও দুই দলের সফল দুই শট, ৩-৩। চীনের পঞ্চম শটটি লক্ষ্যভেদ করতে পারেনি। বাংলাদেশের হয়ে নিখুঁতভাবে শেষ শটটি করেন জিমি। নিখুঁত লক্ষ্যভেদের পর স্টিক ও জার্সি খুলে ভোঁ দৌড় অধিনায়কের, তাঁর পেছনে পুরো দল।

এই জয়ে এশিয়া কাপে ষষ্ঠ স্থান নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে আগামী এশিয়া কাপে সরাসরি খেলাও হলো নিশ্চিত সেই সঙ্গে। আগামী পরশু গ্রুপ সঙ্গী জাপানকে হারাতে পারলে পঞ্চমস্থান নিশ্চিত হবে বাংলাদেশের।

Leave a Reply

Your email address will not be published.