পদ্মা সেতু জাতির গর্ব, মর্যাদা আর সক্ষমতার প্রতীক : রওশন এরশাদ

জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ বলেছেন,পদ্মা সেতু জাতির গর্ব, মর্যাদা আর সক্ষমতার প্রতীক। তিনি বলেন, এ সেতু নির্মাণের মাধ্যমে এর বিরোধিতাকারীদের মুখে চুনকালি পড়েছে।
জাতীয় সংসদে আজ ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
তিনি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান এবং উদ্বোধন করে চলাচলের জন্য খুলে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।
বেগম রওশন এরশাদ দীর্ঘ দিন ধরে অসুস্থতা জনিত কারণে সংসদ অধিবেশনে যোগ দিতে পারেননি। তিনি থাইল্যান্ডের একটি হাসপাতালে দীর্ঘ দিন চিকিৎসা নিয়ে সম্প্রতি দেশে ফিরেন। আজ সংসদ অধিবেশনে যোগ দিয়ে বাজেটের ওপর বক্তব্য দেন।
বাজেট বক্তৃতায় তিনি অতি বৃষ্টি এবং সীমান্তের ওপার থেকে আসা পাহাড়ি ঢলে সিলেট, সুনামগঞ্জ, উত্তরাঞ্চলের জেলা সমূহসহ বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যার কথা বিশেষভাবে উল্লেখ করেন। তিনি বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকারকে যথযত ব্যবস্থা নেয়ার আহবান জানান। এছাড়া বন্যা পরবর্তী পুর্নবাসন কাজে পদক্ষেপ নেয়ারও আহবান জানান।
বেগম রওশন এরশাদ বলেন, এভাবে প্রতি বছরই বন্যায় দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। বন্যা নিয়ন্ত্রণে বাঁধ, নদী শাসন, নদী খননসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.