পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের এই মহামারির মধ্যে স্বাস্থ্যসেবা খাতকে আরও গতিশীল করতে শিগগিরই পাঁচ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রবিবার (১৭ মে) বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ২ হাজার শয্যার অস্থায়ী হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মাত্র ১০ দিনের মধ্যে ২ হাজার চিকিৎসক ও ৫ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। চিকিৎসা খাতকে আরো শক্তিশালী করতে আরো নতুন অন্তত ৫ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কাজ চলমান রয়েছে। খুব শিগগিরই এই টেকনোলজিস্টদের নিয়োগ দেওয়া হবে।

জাহিদ মালেক বলেন. বিশ্ব স্বাস্থ্য সংস্থার মান অনুযায়ী, বাংলাদেশে এক লাখ ২৮ হাজার ৭৫ জন মেডিকেল টেকনোলজিস্ট থাকার কথা, সেখানে কাজ করছেন পাঁচ হাজার ১৮৪ জন।কোভিড-১৯ মোকাবেলায় সবাই নমুনা পরীক্ষার ওপর জোর দিচ্ছে। আর নমুনা সংগ্রহ ও গবেষণাগারে তা পরীক্ষার কাজটি মেডিকেল টেকনোলজিস্টরই করেন। তবে বাংলাদেশে প্রয়োজনের তুলনায় মেডিকেল টেকনোলজিস্ট অনেক কম হওয়ায় নমুনা সংগ্রহ ও পরীক্ষায় হিমশিম খেতে হচ্ছে বলে অভিযোগ করে আসছিলেন কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা।

মন্ত্রী বলেন, কোভিড-১৯ সংকট সামাল দিতে সম্প্রতি ২ হাজার চিকিৎসক এবং ৫ হাজার নার্স নিয়োগ দেওয়া হলেও তখন মেডিকেল টেকনোলজিস্ট নেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *