ফের অবসর নিচ্ছেন হিঙ্গিস

স্পোর্টস ডেস্ক

এই মাসের শুরুতেই চীন ওপেনের ডাবলসে শিরোপা জিতেছিলেন সুইস তারকা হিঙ্গিস। বর্তমান ব্যস্ততা তার ডাব্লিউটিএ ফাইনালসের জন্য। এর মধ্যেই আন্তর্জাতিক টেনিস থেকে হঠাৎ অবসরের ঘোষণা দিলেন ৩৭ বছর বয়সি মার্টিনা হিঙ্গিস।

সিঙ্গেলেস ও ডাবল মিলিয়ে এই পর্যন্ত ৩৫টি খেতাব জিতেছেন টেনিসের এই তারকা। সামাজিক গণমাধ্যমে তার অবসরের ঘোষণা দিয়ে হিঙ্গিস জানান, ভাবতেই অবাক লাগছে ২৩ বছর আগে পেশাদার টেনিস শুরু করেছিলাম। এর পরে এমন অনেক  মরসুম এসেছে, যখন পেশাদার আর ব্যক্তিগত দু’টো দিক থেকেই অনেক কিছু পেয়েছি। তবে আমার বিশ্বাস এ বার আমার থামার সময় হয়েছে। সিঙ্গাপুরে এই টুর্নামেন্টে শেষ ম্যাচ খেলার পরেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

এই নিয়ে সুদীর্ঘ ক্যারিয়ারে তৃতীয়বার অবসরের ঘোষণা দিলেন তিনি। এর আগে ২২ বছর বয়সে ২০০৩ সালেই প্রথম অবসরের ঘোষণা জানিয়েছিলেন হিঙ্গিস।

যদিও এরপর ২০০৬ সালে ফিরে এসেছেন টেনিসে। এরপর হঠাৎ করেই তার বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ উঠেছিল। এতে দুইবছর বহিষ্কৃতও হয়েছিলেন তিনি। এর জের ধরেই ২০০৭এ আবার অবসর নিয়েছিলেন টেনিসের এই তারকা।

দীর্ঘ ৬ বছর পর ২০১৩ সালে আবার টেনিসের জগতে ফিরে আসেন হিঙ্গিস। এর পর থেকেই সফলতা পেতে শুরু করলেন টেনিসে। সিঙ্গেলস এবং ডাবলস মিলিয়ে দুটি বিভাগেই বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিলেন তিনি।

মার্টিনা হিঙ্গিস কনিষ্ঠতম গ্র্যান্ড স্ল্যাম জয়ী হিসেবে পরিচিত। ১৯৯৭-এ মাত্র ১৬ বছর বয়েসে বিশ্বের এক নম্বর হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *