বঙ্গবন্ধুর সততা ও সাহস থেকে আমাদের শিক্ষা নিতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর নামে যারা চাঁদাবাজি করে, দখল করে, এ ধরনের সংগঠন আমাদের দরকার নেই। আমরা এদের ঘৃণা করি। এদের তিরস্কার করি। বঙ্গবন্ধুর সততা ও সাহস থেকে আমাদের শিক্ষা নিতে হবে।
শনিবার সকালে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কো স্বীকৃতি দেওয়ায় ‘৭ মার্চ: আলোকের ঝরনাধারা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি।
ওবায়দুল কাদের বলেন, মানুষের ভালোবাসার চেয়ে একজন রাজনীতিকের জীবনে বড় কিছু নেই। মানুষের ভালোবাসা পেতে হলে সৎ হতে হবে, মাটির কাছে যেতে হবে। আমরা রাজনীতিকরা যদি দুর্নীতিমুক্ত থাকি, দেশে দুর্নীতি স্বয়ংক্রিয়ভাবে অর্ধেক কমে যাবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বস্বীকৃত সৎ রাজনীতিবিদ। সততার দিক থেকে তিনি বিশ্বের তৃতীয় প্রধান নেতা। পরিশ্রমের দিক থেকে প্রধানমন্ত্রী বিশ্বের পঞ্চম প্রধান নেতা।
সততাই আওয়ামী লীগের সবচেয়ে বড় সম্পদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ শেখ হাসিনার সততা ও দক্ষতার ওপর আস্থাশীল। সততা, যোগ্যতা ও দক্ষতাকে পুঁজি করে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে।
আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নারায়ণগঞ্জ ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মতো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে রংপুরেও। সরকার কোনো হস্তক্ষেপ করবে না। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার সব রমের সহযোগিতা করবে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং তথ্য ও গবেষণা উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর সাইদুর রহমান খানের সভাপতিত্বে সেমিনারে দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর বিয়েট্রিস খলদুন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষকয় সম্পাদক এডভোকেট আফজাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। বাসস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *