বিএনপির কোনো কর্মসূচিতে বাধা দিচ্ছে না পুলিশ : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ‘বিএনপির কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয় না। গণতান্ত্রিক রাষ্ট্রে প্রতিটি বৈধ রাজনৈতিক দলের সভা সমাবেশ করার অধিকার রয়েছে। আইনের বাধ্যবাধকতার মধ্যে থেকে কেউ কোনও কর্মসূচি পালন করলে পুলিশ তাদের বাধা দেবে না। প্রয়োজনে তাদের সহযোগিতা করবে।’

সোমবার বিকালে টাঙ্গাইলে নবনির্মিত ‘এসপি পার্ক’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমরা সাগর-রুনি হত্যাকাণ্ডের কোনও ক্লু উদঘাটন করতে পারিনি বলে এখনো তদন্তকাজ নিষ্পত্তি করতে পারিনি। হাইকোর্টের নির্দেশে র‌্যাব এই হত্যাকাণ্ডের তদন্ত করছে।’ কোনো ক্লু পেলে তার প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আইজিপি।

এরপর পুলিশ প্রধান এসপি পার্কে একটি গাছ রোপন করেন এবং ‘বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা’ বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পুনাক সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান। এ সময় খন্দকার আব্দুল বাতেন এমপি, হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, মনোয়ারা বেগম এমপি, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, র‌্যাবের কোম্পানি কমান্ডার বীনা রাণী দাস, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে সন্ধ্যায় লেজার শো, আতশবাজি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *