বিজয় দিবসে আওয়ামী লী‌গের শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক
মহান বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। শনিবার বিকাল সোয়া তিনটার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে বিজয় র‌্যালি শুরু হয়। র‌্যালির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

র‌্যালিটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শুরুর আগে দলটির শীর্ষ কয়েকজন নেতা বক্তব্য দেন।

শোভাযাত্রা শুরুর আগে সোহরাওয়ার্দী উদ্যানের যে স্থানে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণ করেছিল সেখানে সমবেত হন ক্ষমতাসীন দলটির নেতাকর্মীরা।

মুক্তিযুদ্ধে বিজয়ের ৪৬তম পূর্তি উপলক্ষে এই শোভাযাত্রার আয়োজন করেছে দলটি। শোভাযাত্রায় অংশ নিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যান গেটে জড়ো হন। সুসজ্জিত ট্রাক, পিকআপ ভ্যান থেকে মাইক, লাউডস্পিকারে বাজানো হচ্ছে বঙ্গবন্ধুর সাত মার্চের ভাষণ, দেশাত্মবোধক গান, বিজয়ের গান।

ঢাকার বিভিন্ন আসনের সংসদ সদস্যদের অনুসারীরা এসব ট্রাক, পিকআপ ভ্যান নিয়ে এসেছেন। নারীরা লাল-সবুজ সা‌ড়ি‌তে সে‌জে‌ছেন। পুরুষরা প‌রেছেন সবুজ পাঞ্জাবি। জাতীয় পতাকা, দলীয় পতাকা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপিদের ছবি দিয়ে সাজানো হয়েছে এসব যানবাহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *