রেফারির ভুলে মাশুল দিল বার্সা

অনলাইন ডেস্ক

জয়টা হতে পারতো। কিন্তু তা আর হলো না। আর এ জন্য বার্সেলোনা দায়ী করতেই পারে রেফারিকে।  কারণ তার ভুলের মাশুল যে দিল মেসির দল। রোববার রাতে লা লিগা ভ্যালেন্সিয়া ও বার্সেলোনা ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। তবে লিগে অপরাজিতই থাকল দল দুটি।

ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণ করে গেলেও ভালেন্সিয়ার রক্ষণ ভাঙতে পারছিল না বার্সেলোনা। তবে ৩০তম মিনিটে গোল বাধে। বক্সের প্রান্ত থেকে নেয়া মেসির আচমকা শট ঠেকাতে গিয়ে অপ্রস্তুত গোলরক্ষক নেতো গড়বড় করে ফেললেন। হাত ফসকে বল চলে যায় গোললাইনের দিকে।নিজের ভুল শুধরে নিতে ঝাঁপিয়ে পড়ে এক হাতে বল বাইরে ঠেলেও দিলেন গোলরক্ষক। কিন্তু ততক্ষণে দাগ থেকে প্রায় ৬ ইঞ্চির মতো ভেতরে চলে গিয়েছিল বল।

রেফারি লাইন্সম্যানের দিকে তাকিয়ে গোল নাকচ করে দেন।সিদ্ধান্তটা এতটাই অবিশ্বাস্য ঠেকছিল বার্সার খেলোয়াড়দের কাছে যে, সেখান থেকে ভ্যালেন্সিয়ার পাল্টা আক্রমণ থামানোর কোনো চেষ্টা না করেই কয়েকজন চলে গেলেন লাইন্সম্যানের দিকে ছুটে।যেখানে মেসিও ছিলেন।

টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা যায়, গোললাইনের ভেতরে বল এক ড্রপ খাওয়ার পর গোলরক্ষক তা ফেরান।

এদিকে প্রথমার্ধে কোণঠাসা হয়ে থাকা ভ্যালেন্সিয়া স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগোর গোলে ৬০তম মিনিটে এগিয়ে যায়।

৮২তম মিনিটে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বার্সেলোনা। মেসির নিখুঁতভাবে বাড়ানো বলে কাছ থেকে দারুণ ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন জর্দি আলবা।

১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ভালেন্সিয়া।
জেডএইচ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *