শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

মহামারি করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতি ঊর্ধ্বমুখী হওয়ায় আগামী দুই সপ্তাহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে ব্রিফিংকালে তিনি সাংবাদিকদের এ তথ্য দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, করোনার সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। যদিও এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা ভীষণই আশঙ্কাজনক। এমন অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আগামী দুই সপ্তাহ আমরা স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, প্রতিদিন আক্রান্তের হার বেড়ে যাচ্ছে। ১১ দফা দেওয়ার পরেও সাধারণ মানুষ তা মানছে না। এভাবে আক্রান্তের হার বাড়তে থাকলে হাসপাতালের বেড খালি থাকবে না। তাই বইমেলা, স্টেডিয়াম কিংবা পর্যটন এলাকায় গেলে অবশ্যই সকলকে সঙ্গে করে টিকা কার্ড নিয়ে যেতে হবে।

উল্লেখ্য, পরিস্থিতি বুঝে শিক্ষা প্রতিষ্ঠান আবারও খুলে দেওয়ার ব্যাপারে দুই সপ্তাহ পর সিদ্ধান্ত হবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

Leave a Reply

Your email address will not be published.