শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে মরিয়া মনোনয়ন প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর সিলেটে আগমন উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়ে নানা তোরণ, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন ও পোস্টারিং করেছেন স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। এরমধ্যে ‘এমপি হিসেবে দেখতে চাই’ তোরণ বিলবোর্ড আছে চোখে পড়ার মত। প্রধানমন্ত্রী যে পথ দিয়ে যাবেন, সেই পথগুলোতে বিলবোর্ড-পোস্টারে মনোনয়ন চাওয়ার কথা তুলে ধরেছেন মনোনয়নপ্রত্যাশীরা। এছাড়া স্থানীয় সংসদ সদস্যদের পক্ষ থেকেও শুভেচ্ছা বাণীর অভাব নেই। এর সবই শেখ হাসিনার মনযোগে পড়ার চেষ্টা।

আসছে ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ উপলক্ষে সিলেটের মধ্য দিয়ে বিভাগভিত্তিক নির্বাচনী সফর শুরু করছেন শেখ হাসিনা। পূণ্যভূমি সিলেটের তিন ওলির মাজার জিয়ারতের মধ্য দিয়ে প্রচারণা শুরু করছেন শেখ হাসিনা। এরপর নির্বাচনী বছরে প্রধানমন্ত্রী তার উপহার স্বরূপ কাজ সমাপ্ত ২০ টি প্রকল্পের উদ্বোধন ও আরও নতুন ১৮ টির ভিত্তিস্থাপন করবেন। এসব উন্নয়ন অব্যাহত রাখতে সিলেটবাসীর কাছে নৌকায় ভোট চাইবেন বলে জানা গেছে।

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে নৌকার আকৃতিতে সাজানো হয়েছে মঞ্চ, পাশেই বিভিন্ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিস্থাপনের ফলক নির্মাণ করা হয়েছে। ওসমানী বিমানবন্দর থেকে বের হয়েই প্রথমে হযরত শাহ জালাল, শাহ পরাণ ও গাজী বোরহানুদ্দিন রহ. এর মাজার জিয়ারত করে জনসভাস্থলে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে প্রকল্পগুলো উদ্বোধন ও ভিত্তিস্থাপন শেষে বিকেল ৩ টায় সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে জনসভায় ভাষণ দেবেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ইতোমধ্যে কয়েক স্তরের নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো সিলেট। মহানগর এলাকায় সকাল থেকে পুলিশের সাজোয়া যান ও বিভিন্ন নিরাপত্তা যানসহ প্রদক্ষিণ করতে দেখা গেছে।

প্রধানমন্ত্রীর সিলেটে আগমন ঘিরে শীতের মাঝেই বইছে আনন্দের উচ্ছ্বাস। তাকে অভিনন্দন জানিয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের পক্ষ থেকে তোরণ, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন ও পোস্টারিং করা হয়েছে।

এরমধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষে তোরণ, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন করা হয়েছে।

এছাড়া বিভিন্ন সড়কে বিএমএ, নর্থইস্ট বেঙ্গল মেডিকেল প্রাইভেট লি., স্বামেপ, ওসমানী মেডিকেল উচ্চ বিদ্যালয়, ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার তোরণ চোখে পড়েছে।

এমপি বা সংসদ সদস্য হিসেবে দেখতে চাই বলেও অনেকে তোরণ, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন ও পোস্টারিং করেছেন। এরমধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, শামীম আহমেদ চৌধুরী, বিনয় ভূষণ তালুকদার, আবুল মাল আবদুল মুহিত, আবদুল মোমিন চৌধুরী, রনজিত সরকার, শাহ মো. মুসলিম ও জাকির হোসেন চৌধুরী সেলিমকে এমপি হিসেবে দেখতে চাই উল্লেখ করে করা তোরণ, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন চোখে পড়েছে।

এছাড়া নির্বাচনী এলাকা উল্লেখ করে শুভেচ্ছা জানিয়েছেন এনামুল হক মোস্তফা শহীদ, আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, উপাধ্যক্ষ আব্দুস সহিদ প্রমুখ।

সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদ উদ্দিনকে মেয়র পদে দেখতে চাই উল্লেখ করেও বিলবোর্ড করা হয়েছে অনেক।

স্থানীয় এমপিসহ অনেকের পক্ষে শুভেচ্ছা জানিয়ে পোস্টারিং দেখে মনে হবে নির্বাচন চলেই এসেছে। তবে এসব কিছু ছাপিয়ে সিলেটবাসীর মধ্যে আগ্রহ নির্বাচন উপলক্ষ্যে তাদের কী চমক দেন জাতির পিতার কন্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *