বাণিজ্য

সপ্তাহের শুরুতে কমল সোনার দাম

দুই দিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম আবার কমেছে। এবার ভরিপ্রতি সর্বোচ্চ ১ হাজার ২৮৩ টাকা দাম কমেছে। তাতে হলমার্ক করা ২২ ক্যারেট মানের প্রতি ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১৭ হাজার ১৭৭ টাকা। নতুন দাম আগামীকাল রোববার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমার বিষয়টি জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে খাঁটি সোনার দাম কমেছে। তাই সমিতির মূল্য তদারকি কমিটির এক সভায় সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত হয়েছে।

নতুন দর অনুযায়ী, আগামীকাল থেকে হলমার্ক করা প্রতি ভরি ২১ ক্যারেট মানের সোনার দাম কমে হবে ১ লাখ ১১ হাজার ৮৪৬ টাকা। এ ছাড়া ১৮ ক্যারেট মানের সোনা ৯৫ হাজার ৮৬৬ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দাম কমে হবে ৭৯ হাজার ২৫৭ টাকা।

আজ পর্যন্ত দেশের বাজারে প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম ছিল ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা। এ ছাড়া প্রতি ভরি ২১ ক্যারেট মানের সোনা ১ লাখ ১৩ হাজার ৮৩ টাকা, ১৮ ক্যারেট মানের সোনা ৯৬ হাজার ৯২৮ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৮০ হাজার ১৩২ টাকায় বিক্রি হয়েছে। সে হিসাবে মূল্য সমন্বয়ের কারণে প্রতি ভরি ২২ ক্যারেট সোনায় ১ হাজার ২৮৩ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ২৩৭ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৬২ টাকা ও সনাতন পদ্ধতির সোনায় ৮৭৫ টাকা দাম কমেছে।

গত ২১ এপ্রিল দেশে সোনার মূল্যবৃদ্ধি পেয়ে সর্বোচ্চ দামে পৌঁছায়। তখন প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছিল ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *