সামরিক জাদুঘরে “বঙ্গবন্ধু ও মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস সম্বলিত আলোকচিত্র প্রদর্শনী” এর উদ্বোধন

বাঙালি জাতির সুদীর্ঘ সংগ্রামের ইতিহাসে গৌরবমন্ডিত দিন ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। বিজয়ের এই মাসে, দেশের আপামর জনসাধারণকে বিজয় উদ্যাপন কর্মসূচীতে সম্পৃক্ত করার উদ্দেশ্যে সামরিক যাদুঘরে “বঙ্গবন্ধু ও মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস সম্বলিত আলোকচিত্র প্রদর্শনী” এই শিরোনামে মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থির ও ভিডিও চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আ. ক. ম মোজাম্মেল হক, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থির ও ভিডিও চিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন। এছাড়া তিন বাহিনী প্রধানগণ, সামরিক ও অসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীবৃন্দসহ আনুমানিক ৮০০জন দর্শক উপস্থিত ছিলেন।

সামরিক যাদুঘরে আরম্ভ হওয়া এই চিত্র প্রদর্শনী আগামী ১৭ ডিসেম্বর ২০১৬ তারিখ পর্যন্ত চলবে। এ প্রদর্শনীতে ১৯৫২ সাল থেকে ১৯৭১ সালের স্বাধীনতা অর্জন পর্যন্ত উল্লেখ্যযোগ্য ইতিহাস সম্বলিত ১২০ টি স্থির ও ভিডিও চিত্র প্রদর্শিত হবে যা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এই কর্মসূচীর মাধ্যমে বর্তমান প্রজন্মের কাছে বিজয় মাসের তাৎপর্য তথা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা হবে। এছাড়াও, প্রতি বছরের ন্যায় এবারও মহান বিজয় দিবসে আড়ম্বরপূর্ণভাবে সম্মিলিত কুচকাওয়াজের আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *