পদ্মা সেতুর ৩১তম স্প্যান বসছে আজ বুধবার (১০ জুন)। এটিই জাজিরা প্রান্তের শেষ স্প্যান। এটি বসে গেলে মাওয়া প্রান্তে আর মাত্র ১০টি স্প্যান বসানো বাকি থাকবে। যা ভরা বর্ষায়ও স্প্যানের ওপর বসাতে কষ্ট পেতে হবে না।

তবে ৩১তম স্প্যানটি বসানো জটিল হওয়ায় এটি বুধবারই পিলালের ওপর বসাতে চায় ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ কম্পানি।

এসব তথ্য দিয়ে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, ৩১তম স্প্যানটি আগামী ১১ জুন বসানোর পরিকল্পনা ছিল। কিন্তু ১১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত অবহাওয়া খারাপ থাকার আশঙ্কা করা হচ্ছে। তাই একদিন আগে আজ বুধবার (১০ জুন) এটি বসানোর পরিকল্পা করা হয়েছে। তাছাড়া নদীতে দিন দিন পানি বাড়ছে। সেইসঙ্গে বাড়ছে রাতেও।

স্প্যানটি বসানো হবে জাজিরা প্রান্তের ২৫ ও ২৬ নম্বর পিলারের ওপর। এটি জাজিরা ও মাওয়া প্রান্তের সংযোগস্থল। যেখানে একটি নৌ চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরিসহ অন্যান্য নৌযান চলাচল করে। ওইদিন এ চ্যানেল দিয়ে এসব নৌযান চলাচল করলে স্প্যানটি পিলারের ওপর বসাতে মারাত্মক ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই এইসময় নৌযান বন্ধ রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। জনসাধারণকে অনুরোধ করা হয়েছে আজ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট পরিহার করে ঢাকা-পাটুরিয়া-ভাঙ্গা রুট ব্যবহার করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.